খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯১৫
  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

এবার দেশীয় তিন তারকা ক্রিকেটারকে দলে ভেড়ালো খুলনা টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ২৭ ডিসেম্বর পর্দা উঠবে টুর্নামেন্টটির আসন্ন আসরের। এর আগে আগামী অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর প্লেয়ার্স ড্রাফট। এদিন ফ্র্যাঞ্চাইজিগুলো দলে ভেড়াবে নিজেদের পছন্দের তারকাদের।

আগামী সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর একটি অভিজাত পাঁচতারকা হোটেলে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে বিপিএলের এবার আসরের ড্রাফট। প্রাথমিকভাবে নিবন্ধনকৃত ১৮৮ দেশি ক্রিকেটারদের তালিকা ফ্র্যাঞ্চাইজিদের হাতে পৌঁছে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন ড্রাফটের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি একজন করে ক্রিকেটারকে সরাসরি চুক্তিতে দলে নেয়ার পাশাপাশি দুজনকে রিটেইন করার সুযোগ পাচ্ছেন। নতুন তিনটি ফ্র্যাঞ্চাইজি অবশ্য তিনজনকে সরাসরি চুক্তিতে দলে নেবে।

সে হিসেবে সরাসরি চুক্তিতে ক্রিকেটারদের দলে ভেড়াতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিগুলো। খেলোয়াড় কেনার মাঠে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলোর দৌড়ঝাঁপ দেখা গেলেও দেখা যায়নি সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্সকে। অবশেষে ড্রাফটের ২দিন আগে সরব হয়েছে তারা। সিলেট একসঙ্গে তিন ক্রিকেটারকে দলে ভেড়ানোর খবর দিয়েছিল। এবার তিন দেশীয় খেলোয়াড়কে দলে ভেড়ানোর খবর দিয়েছে খুলনাও।

খুলনা রিটেইন খেলোয়াড় হিসেবে দলে ভিড়িয়েছে আফিফ হোসাইন ও মাসুম আহমেদকে। এছাড়া ডিক্টে সাইনিংয়ের মাধ্যমে দলে ভিড়িয়েছে স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

শনিবার (১২ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে তারা। জানা গেছে খুলনার হয়ে নেতৃত্ব দেবেন মেহেদি মিরাজ। গত আসরে অধিনায়কত্ব করা এনামুল হক বিজয়কে আগেই ছেড়ে দিয়েছিল খুলনা।

পরিচয় দিতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় মিরাজকে ‘গেম চেঞ্জার’ হিসেবে অভিহিত করেছে দলটি। বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন মিরাজ। ফ্র্যাঞ্চাইজিটির হয়ে গত আসরে শিরোপাও জিতেছিলেন টাইগার এই অলরাউন্ডার। তবে এবার আর ফরচুনের সঙ্গে পথচলা হচ্ছে না মিরাজের।

বিপিএলের গত আসরে তেমন উজ্জ্বল ছিলেন না মিরাজ। ১৫ ম্যাচে ১১ ইনিংসে ১৩৩.৩৩ স্ট্রাইক রেটে ১৫৬ রান আসে তার ব্যাটে। সর্বোচ্চ ছিল ৩৫ রানের ইনিংস। বল হাতে ১৫ ম্যাচে ১২ ইনিংস বল করেছিলেন তিনি, নেন ১১ উইকেট। সেরা বোলিং ২৪ রান খরচায় তিন উইকেট।

এ ছাড়া আফিফ হোসেন ধ্রুবকে রিটেইন করেছে খুলনা। গত আসরে দলটির হয়ে তুলনামূলক ভালো পারফরম্যান্স ছিল আফিফের। ১২ ম্যাচে ১২০.৮৬ স্ট্রাইক রেটে ২৭৮ রান আসে তার ব্যাটে। ছিল একটি হাফ সেঞ্চুরিও। তিন ইনিংসে বোলিং করে একটি উইকেটও নেন তিনি।

পাশাপাশি নাসুম আহমেদকে রিটেইন করেছে খুলনা টাইগার্স ফ্র্যাঞ্চাইজিটি। ফলে গত আসরের মতো এবারও নাসুমকে খুলনার হয়ে খেলতে দেখা যাবে। গত আসরে উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল না নাসুমেরও। দশ ম্যাচে আটটি উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই অর্থোডক্স। তবুও তার প্রতি ভরসা রাখতে চাইছে খুলনা।

গেলবারের মতো এবারো দলটির প্রধান কোচের ভূমিকায় থাকছেন তালহা জুবায়ের। বিপিএলের সর্বশেষ আসরে সাবেক এই পেস বোলারের কোচিংয়েই দারুণ শুরু করেছিল খুলনা। তবে মাঝপথে খেই হারিয়ে সেমিফাইনালের সুযোগ হাতছাড়া হয়ে যায় দক্ষিণবঙ্গের এই দলটির।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!